শিল্প প্রতিষ্ঠানে ঈদের আগে পর্যায়ক্রমে ছুটির আহ্বান ওবায়দুল কাদেরের

অনলাইন ডেস্ক

অনলাইন ৪ জুলাই ২০২০, শনিবার, ২:১৩ | সর্বশেষ আপডেট: ১১:৪৯

করোনাভাইরাস সংক্রমণ রোধে তৈরি পোশাক শিল্প ও অন্যান্য শিল্পপ্রতিষ্ঠানসমূহে ঈদের আগে পর্যায়ক্রমে ছুটির আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে তার সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে শিল্প মালিকদের প্রতি তিনি এ আহ্বান জানান।বিজেএমইএ এবং বিকেএমইএ’র দৃষ্টি আকর্ষণ করে ওবায়দুল কাদের বলেন, ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করে মালিকরা সহমর্মিতার নজির স্থাপন করবেন বলে বিশ্বাস করি।

এ সময় ঈদ উল আযহার তিনদিন আগে থেকে সড়ক মহাসড়কে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান বন্ধ রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান মন্ত্রী। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কৃষি, শিল্প ও রপ্তানীমুখী পণ্য, চিকিৎসা সরঞ্জাম, ত্রাণ, জ্বালানী, ওষুধ, খাদ্যদ্রব্য, পচনশীল পণ্যসহ জরুরি সার্ভিস এর আওতামুক্ত থাকবে। ঈদের আগে পরে ৮ দিন সড়ক-মহাসড়ক সংলগ্ন সিএনজি স্টেশনগুলো ২৪ ঘন্টা খোলা থাকবে বলেও জানান তিনি। ফিটনেস বিহীন যানবাহন কোরবানির পশুরহাটে চলাচলে বিরত থাকতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

পশুরহাটের অনুমতি প্রদানের বিষয়ে মন্ত্রী বলেন, সড়ক-মহাসড়কের ওপরে কিংবা আশপাশে পশুরহাট বসানো যাবে না। প্রয়োজনে এ বছর কম সংখ্যক হাট বসানোর বিষয়টি বিবেচনায় আনতে হবে। এক্ষেত্রে অনলাইনে পশু বেচা-কেনার বিষয়টিও বিকল্প হিসেবে বিবেচনা করা যেতে পারে।

বাড়িওয়ালা ভাড়াটিয়াদের সঙ্গে অমানবিক আচরণ এবং শিক্ষার্থীরা মেসে থাকছে ভাড়া নিয়ে, তাদের মালপত্র ফেলে দেয়া হচ্ছে এমন অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, সঙ্কটে অনেকের আয় কমেছে, হারিয়েছে চাকরি, আবার কেউ কেউ পরিবার নিয়ে কষ্টে জীবন যাপন করছেন, এমন পরিস্থিতিতে একে অপরের প্রতি সমব্যথী হতে হবে।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shwapnohin

২০২০-০৭-০৪ ০৮:১০:০৪

একমত

Mohiuddin Palash

২০২০-০৭-০৪ ১৪:৩৭:৪৭

অনুরোধ করছি পুরো দেশে ২১ দিনের জন্য কঠোর লকডাউন বা জরুলী অবস্থা ঘোষনা করার জন্য।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সিনহার মৃত্যু

দুই সাক্ষী চোখেও দেখেননি, কানেও শোনেননি

৭ আগস্ট ২০২০

শ্রুতিমধুর নয় এমন প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের উদ্যোগ

৭ আগস্ট ২০২০

সারা দেশে এমন কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম আছে যা শ্রুতিমধুর নয় এবং ভাষা ও ...



অনলাইন সর্বাধিক পঠিত



গ্রেপ্তারি পরোয়ানা জারি

ওসি প্রদীপ কোথায়?