ক্রিকেট ফেরার দিনে ‘পুরনো শত্রু’র বাগড়া

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:৫৯

১১৭ দিনের ক্লান্তিকর অপেক্ষা শেষে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ফেরার দিনে ক্রিকেটের ‘পুরনো শত্রু’ বৃষ্টির বাগড়ায় খেলা হয়েছে মাত্র ৮২ মিনিট আর ১৭.৪ ওভার। সাউদাম্পটনে বুধবার প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩৫ রান। ররি বার্নস ২০ ও জো ডেনলি ১৪ রান করে অপরাজিত রয়েছেন।

ইংল্যান্ডের ৮১তম টেস্ট অধিনায়ক হিসেবে যাত্রা শুরুর দিনে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বেন স্টোকস। ভেজা মাঠ আর নতুন বলে গতির ঝড় তোলেন ক্যারিবিয়ান পেসাররা। ইনিংসের দশম বলে শ্যানন গ্যাব্রিয়েলের দারুণ এক ডেরিভারিতে স্ট্যাম্প উপড়ে যায় ইংলিশ ওপেনার ডম সিবলির। তখনও কোন রান যোগ হয়নি স্বাগতিকদের খাতায়।

করোনা ভাইরাসের ধাক্কা সামলে ক্রিকেট ফেরাতে নানা রকম বিধি-নিষেধ আর পরিকল্পনা করতে হয়েছে। বৃষ্টি বাঁধায় নির্ধারিত সময়ে টস হয়নি।
দিনের প্রথম সেশনের পুরোটা ভেসে যায় বৃষ্টিতে। এরপর খেলা শুরু হলে স্থায়িত্ব ছিল মাত্র তিন ওভার। বৃষ্টির সঙ্গে ক্রিকেটের এই ‘ইঁদুর-বিড়াল’ খেলাটা পুরনো। লম্বা বিরতি থেকে ফেরার দিনও ক্রিকেটকে রেহাই দিল না ‘পুরনো শত্রু’ বৃষ্টি।

খেলা শুরুর আগে হাঁটু গেড়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সংহতি জানান দু’দলের ক্রিকেটার ও আম্পায়ারদ্বয়। ক’দিন আগে মারা যাওয়া ক্যারিবিয়ান কিংবদন্তি এভারটন উইকস ও করোনা ভাইরাসে প্রাণ হারানোদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড এবং অলরাউন্ডার ক্রিস ওকসের। আট বছর পর প্রথমবার ঘরের মাঠে টেস্ট ম্যাচে নামা হলো না ব্রডের।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৭.৪ ওভারে ৩৫/‌১ (বার্নস ২০*, সিবলি ০, ডেনলি ১৪*; রোচ ৬-৪-২-০, গ্যাব্রিয়েল ৫-১-১৯-১, জোসেফ ৩.৪-১-১১-০, হোল্ডার ৩-১-৩-০)

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

২৪ জনের দলে ১৮ জনই করোনা পজেটিভ

এখন কি করবেন জেমি ডে?

৮ আগস্ট ২০২০

ফুটবলারদের জন্য এএফসি’র ৭০ পৃষ্ঠার বিধি-নিষেধ

৮ আগস্ট ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) করোনাকালে ম্যাচ আয়োজনে বিধি-নিষেধ সংবলিত ৭০ পৃষ্ঠার এক তালিকা পাঠিয়েছে এশিয়ান ...

ঢাকায় ব্যক্তিগত অনুশীলনে আরো ৮ ক্রিকেটার

৮ আগস্ট ২০২০

আজ ফের শুরু হচ্ছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। ঈদের আগে ১৫-১৬ জন ক্রিকেটার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ...

নিরপেক্ষ ভেন্যুতে আর খেলতে চায় না পাকিস্তান

৮ আগস্ট ২০২০

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর দীর্ঘ ৬ বছর আন্তর্জাতিক ক্রিকেট মবন্ধ ...



খেলা সর্বাধিক পঠিত