শেষ পর্যন্ত মন্দির থেকে গ্রেপ্তার সেই বিকাশ দুবে

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১০ জুলাই ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:২১

৮ পুলিশ সদস্যকে হত্যা করে পালিয়েছিলেন ভারতের উত্তর প্রদেশের গ্যাংস্টার বিকাশ দুবে। তবে শেষ রক্ষা হয়নি। মধ্যপ্রদেশের উজ্জয়ন নামক থেকে শেষপর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে তাকে। এর আগে বেশ কিছুদিন ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়েছিলেন এই কুখ্যাত মাফিয়া। এ খবর দিয়েছে এনডিটিভি।
খবরে বলা হয়, কয়েকদিন ধরেই বিকাশ দুবের খোঁজে ৩ রাজ্য তোলপাড় করছিল পুলিশ। শেষ পর্যন্ত মধ্যপ্রদেশের মহাকাল মন্দির এলাকা থেকে বৃহস্পতিবার পুলিশের জালে ধরা পড়ে বিকাশ। এ সময় তার বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ হয় পুলিশের। এতে ঘটনাস্থলে প্রাণ হারায় ২ সন্ত্রাসী।
তবে সফলভাবে গ্রেপ্তার করা গেছে বিকাশ দুবেকে। বুধবার বিকাশ দুবের অন্যতম ঘনিষ্ঠ সহযোগী আমন দুবেও পুলিশের গুলিতে প্রাণ হারায়।
বিকাশ দুবে আলোচনায় আসেন গত শুক্রবার। তার বিরুদ্ধে আগে থেকেই ছিল খুন, অপহরনসহ ৬০টির বেশি মামলা। তাকে গ্রেপ্তার করতে এদিন কানপুরের চৌবেপুর এলাকার বিকরু গ্রামে বিশাল একটি পুলিশ দল অভিযান চালায়। সেই সময়েই পাল্টা আক্রমণে করে ওই মাফিয়া। তার চালানো গুলিতে এ সময় মৃত্যু হয় ৮ পুলিশ কর্মীর। তারপরেই এলাকা ছেড়ে পালায় বিকাশ।
জানা গেছে, উত্তরপ্রদেশের অন্যতম ত্রাস ছিল মাফিয়া বিকাশ দুবে। পুলিশ কর্মীদের হত্যা করে সে গা ঢাকা দিলেও তার খোঁজে চিরুণি তল্লাশি শুরু করে পুলিশ। বিকাশের মাথার দাম ঘোষণা করা হয় ৫ লক্ষ টাকা। মঙ্গলবারও একটুর জন্যে নাগাল গলে পালিয়ে যায় বিকাশ দুবে। পুলিশ জানিয়েছে, উত্তরপ্রদেশ পুলিশের আট কর্মীকে খুন করা ওই মাফিয়া দিল্লি-মথুরা হাইওয়ের উপর ফরিদাবাদের বাধকাল এলাকার একটি হোটেলে লুকিয়ে ছিল। গোপন সূত্রে খবর পেয়ে ওইদিন রাতেই সেই হোটেলে হানা দেয় এসটিএফের দল। উত্তরপ্রদেশ পুলিশের প্রায় ৩০-৩৫ জন অফিসার সাধারণ পোশাকে এই অভিযান চালায়। তবে পুলিশ পৌঁছনোর আগেই সেই তল্লাট থেকে গা ঢাকা দেয় বিকাশ। কিন্তু বৃহস্পতিবার আর পুলিশের জাল কেটে বেরোতে পারেনি সে। বুধবার উত্তরপ্রদেশের স্পেশাল টাস্ক ফোর্সের সঙ্গে সংঘর্ষে নিহত হয় বিকাশের ‘ডানহাত' বলে পরিচিত আমন দুবেও।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত