পাপুলের পর এবার রাষ্ট্রদূতের বিরুদ্ধেও মানবপাচারের মামলা করতে পারে কুয়েত

তারিক চয়ন

অনলাইন ১০ জুলাই ২০২০, শুক্রবার, ৭:৫১ | সর্বশেষ আপডেট: ৯:০৩

অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশের এমপি শহিদ ইসলাম পাপুল। এবার কুয়েত সরকার সেখানকার বাংলাদেশী রাষ্ট্রদূতের বিরুদ্ধেও মামলা করতে যাচ্ছে বলে সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর। 'বাংলাদেশের রাষ্ট্রদূতের বিরুদ্ধে মানবপাচারের মামলা করতে পারে কুয়েত' শিরোনামের সংবাদটি হুবহু তুলে ধরা হলঃ

ঘটনাপ্রবাহ দেখে মনে হচ্ছে, এই স্ক্যান্ডাল শুধু একজন এমপির নৈতিক স্খলনের বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। ধারণা করা হচ্ছে, কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূতও অপরাধ জগতের সাথে জড়িয়ে পড়েছেন।

বিভিন্ন অভিযোগে এমপি শহীদুল ইসলাম পাপুল আটক হবার পর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন মানবপাচারে জড়িত থাকার অভিযোগে রাষ্ট্রদূত এসএম আবুল কালামকে সতর্ক করতে বাধ্য হন। সম্প্রতি মোমেন বলেছেন রাষ্ট্রদুতের বিরুদ্ধে কুয়েত অভিযোগ দায়ের করলে বাংলাদেশও তাকে কোন ছাড় দেবে না।

'মানি লন্ডারিং এবং মানবপাচারের বিরুদ্ধে আমাদের সরকার জিরো টলারেন্স নীতি মেনে চলে। যে দলই করুক না কেন তাকে শাস্তি পেতেই হবে', মোমেন বলেছেন।

রাষ্ট্রদূত কালামের নিয়োগের মেয়াদ এ মাসেই শেষ হচ্ছে, যার মানে তিনি বাংলাদেশে ফিরতে যাচ্ছেন। এ বিষয়ে মোমেন বলেন, 'কুয়েতে আমরা আমাদের পরবর্তী রাষ্ট্রদূত চূড়ান্ত করে ফেলেছি’।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Mahbobul Hoq

২০২০-০৭-১১ ০৮:৩৮:১৮

বিদেশে আমাদের মান সন্মান একের পর ভূলুণ্ঠিত হচ্ছে। অচিরেই আমারা হয়তো একা হয়ে পড়বো।

বাহাউদ্দিন বাবলু

২০২০-০৭-১০ ১৭:১১:৪৪

কুয়েত থেকে বের হলে ওর কিছু হবে না তাই বের হওয়ার আগেই কুয়েত সরকারের উচিৎ গ্রেফতার করা।

Citizen

২০২০-০৭-১১ ০০:০২:২৪

Fantastic Bangladesh

তপু

২০২০-০৭-১০ ০৯:২১:৩৮

অভিযুক্ত রাষ্ট্রদূতের বিরুদ্ধে বাংলাদেশ কী ব্যবস্থা নিচ্ছে?তার সম্মানজনক মেয়াদ পূর্তি হতে দিচ্ছে সরকার।মেয়াদ পূর্তির পূর্বেই তাকে তলব করা উচিত ছিলো।

Khokon

২০২০-০৭-১০ ০৯:১০:৪৮

Very very important to make a clean verifications in this matter ? If embassador involved with Papul and his associates, he must be punished in Quwait ? We want to make sure embassadors and their staffs must be do their job instead do smaggler business ? General people can't get meet embassadors or his higher staff when they get problem but criminals always get chair without protocals or appointment ? Now, time is for prime minister to find out everything and do justice as soon as possible.

এটিএম তোহা

২০২০-০৭-১০ ০৮:৫৩:৫৮

ঘটনা সত্য। কারণ পাপুলকে নিয়ে কুয়েত প্রবাসীরা ফেইচবুকে লেখালেখি করলে উনি প্রবাসীদের সতর্ক করে বিজ্ঞপ্তি দিয়েছিলেন।

জাফর আহমেদ

২০২০-০৭-১০ ০৭:০৯:১৭

একশত ভাগ সঠিক সিদ্ধান্ত নিচ্ছে কুয়েতের সরকার, কারণ এরা সবাই মানব পাচার করে এবং করতে সাহায্য করে, এরা সবাই ভাগ বাটোয়ারা করে খায়,

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ডিএসসিসি’র অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু

৫ আগস্ট ২০২০

রাজধানীতে যততত্র ছড়িয়ে থাকা অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ...



অনলাইন সর্বাধিক পঠিত



আরব নিউজের রিপোর্ট

ঢাকা-ইসলামাবাদের শান্ত কূটনীতি