নিজেকে নবী দাবিকারীকে আদালতে হত্যা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার

নিজেকে নবী দাবি করে ধর্ম অবমাননাকারী এক ব্যক্তিকে আদালতে শুনানিকালে গুলি করে হত্যা করা হয়েছে। তাহির আহমেদ নাসিম নামের ওই ব্যক্তি নিজেকে নবী দাবি করেছিল। এ নিয়ে বুধবার পাকিস্তানের পেশোয়ার শহরে একটি আদালতে শুনানি চলছিল। এ সময় এক ব্যক্তি তাকে গুলি করে। ৬টি গুলি বিদ্ধ হয় তার শরীরে। এতে মারা যায় নাসিম। ঘটনাস্থল থেকে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
নিজেকে নবী দাবি করে ধর্ম অবমাননা করার অভিযোগে ২০১৮ সাল থেকে পুলিশি হেফাজতে ছিল নাসিম। পাকিস্তানে ধর্মীয় আইন খুব কড়াকড়ি। সুনির্দিষ্ট কিছু অপরাধের জন্য সেখানে মৃত্যুদন্ড পর্যন্ত দেয়া হয়। তা ছাড়া ইসলামের শেষ নবী হযরত মোহাম্মদ (স.)। তারপরে আর কোনো নবী আসবেন না। কিন্তু নাসিম নিজেকে নবী দাবি করে পাকিস্তানের দন্ডবিধির ২৯৫-এ, ২৯৫-বি এবং ২৯৫-সি ধারা লঙ্ঘন করেছে। এসব দন্ডবিধি ইসলাম অবমাননার ক্ষেত্রে প্রয়োগ করা হয়। মহানবী হযরত মোহাম্মদ (স.)-এর পবিত্র নামকে সুরক্ষিত রাখা হয়েছে এতে। তা লঙ্ঘন করলে তার শাস্তি মৃত্যুদন্ড অবধারিত।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Badsha Wazed Ali

২০২০-০৭-৩০ ২০:০৫:৩৯

যে ব্যাক্তি নবী দাবি করেছিল তা ছিল ভন্ডামি। আমাদের শেষ নবী করিম (সা) এর মৃত্যৃর পর হযরত আবু বকরকে অনেক ভন্ড নবীর মোকাবেলা করতে হয়েছিল। সেখানে মদিনার প্রশাসন ব্যবস্থা নিয়েছিল। ব্যাক্তি নয়। পাকিস্থানে আদালত ভবনের ভিতরে একজন সাধারণ মানুষ তাকে গুলি করে মারলো। এটা রাষ্ট্রকে অবমাননা করা। আদালতকে অমান্য করা। ইসলামের সঠিক নিয়ম এটা নয়।

tanbir

২০২০-০৭-৩০ ০৬:৪৩:০৩

alhamdulillah, je Bhai Ai Nek kaj kore Che thake salute

নাহিদ মাহমুদ

২০২০-০৭-৩০ ০৫:৩৩:৫৯

অন্য ধর্মের লোকেরা বলতে পারে, ইসলাম একটি এমন ধর্ম, যারা মতামতের গুরুত্ব দেয় না। হতে পারে সে নবী ছিল। তাকে বলার অধিকার তো দেয়া উচিত ছিল। তাদের বলি, ভেবে দেখুন, নবী মানে আল্লাহর সাথে তার দ্বায়িত্ব প্রাপ্ত সম্পর্ক থাকা। অদৃশ্য জগৎ হতে তাকে আগামীতে কি হবে তার খবর জানানো। সে যদি নবী হতো, তাকে জানানো হতো যে কেউ তাকে হত্যা করতে আসছে। সে আত্মরক্ষা করতে পারতো অথবা তাকে রক্ষা করা হতো। যদি এসব সে না জানে তবে সে কোনক্রমেই নবী নয়। তাঁকে হত্যা করাকে আইনে কি বলে জানিনা।তবে আমার কথা হলো চুরি কর, ডাকাতি কর, আর যা খুশি কর, আইন বুঝবে তোকে কি করবে - ভন্ডামি করতে গেলি কেন?

Hussain

২০২০-০৭-৩০ ০৫:০০:১২

যারা আলহামদুলিল্লাহ লিখে শুকরিয়া করতেছেন তারা ইসলামে আইন নিজ হাতে তুলে নেওয়া আর যে আইন নিজ হাতে তুলে নেয় তাকে সাপোর্ট করার পরিনতি সংক্রান্ত বিধান যানেন কি?? না জানলে জেনে নিবেন । যেখানে এধরণের শাস্তির বিধানই হচ্ছে মৃত্যু সেখানে রাষ্ট্র ছাড়া অন্য কেউ কাউকে গুলি করে মারা আরেকটি মহা অপরাধ।

Kazi Hiron

২০২০-০৭-৩০ ১৭:১২:২১

alhamdulillah. eta chorom bedobi. sasti aro onek ageye hoaw ucth chilo.

মোঃআরিফ হোসাইন।

২০২০-০৭-৩০ ০৪:০৫:০১

আলহামদুলিল্লা।

Mizan

২০২০-০৭-৩০ ০২:৫০:৫০

Alhamdulillah

Saiful Haque

২০২০-০৭-৩০ ০১:৫৭:১২

আলহামদুলিল্লাহ। হত্যাকারীকে আল্লাহ পুরুস্কৃত করবেন ইনশাআল্লাহ

ম নাছিরউদ্দীন শাহ

২০২০-০৭-৩০ ০১:৪৮:৩৯

ভন্ড প্রতারক প্রীয় (সাঃ) সাথে বেয়াদবির সাজা আরও কঠোর হওয়া উচিত ছিলো। আলহামদুলিল্লাহ্।

Mosharof

২০২০-০৭-৩০ ০১:৩১:৪৯

Alhamdulillah

তানভীর আহমেদ

২০২০-০৭-৩০ ০০:২৬:৩৬

আলহামদুল্লিল্লাহ

Hamim Chowdhury

২০২০-০৭-২৯ ২৩:২২:০১

আলহামদুলিল্লাহ

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

সিএনএনের রিপোর্ট

কালো হয়ে যাচ্ছে বাংলাদেশসহ এশিয়ার নদীর পানি

২৯ সেপ্টেম্বর ২০২০

জামাল খাসোগি হত্যাকান্ড

৬ সৌদি নাগরিককে অভিযুক্ত করেছে তুরস্ক

২৯ সেপ্টেম্বর ২০২০

বিবিসির রিপোর্ট

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ছাড়িয়েছে

২৯ সেপ্টেম্বর ২০২০

করোনায় বিশ্বে মৃত্যু ১০ লাখ

২৯ সেপ্টেম্বর ২০২০

ফের গ্রেপ্তার শাহবাজ শরীফ

২৮ সেপ্টেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত