পিতা-পুত্র দ্বন্দ্ব!

নিউজ করপোরেশন থেকে পদত্যাগ মারডকপুত্রের

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১ আগস্ট ২০২০, শনিবার

নিউজ করপোরেশনের পরিচালনা পরিষদ থেকে পদত্যাগ করেছেন মিডিয়া মুঘল রুপার্ট মারডকের ছোট ছেলে জেমস মারডক। সম্পাদকীয় নিয়ে মতানৈক্যের ফলে তিনি পদত্যাগ করেছেন। যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রক সংস্থায় লিখিতভাবে তিনি জানিয়েছেন, প্রতিষ্ঠান কৌশলগত কিছু সিদ্ধান্ত নিয়েছে। তার সঙ্গেও তিনি দ্বিমত পোষণ করেন। তবে যেসব বিষয় নিয়ে এই মতানৈক্য দেখা দিয়েছে তার প্রকৃতি বিস্তারিত বলেন নি তিনি। তবে এটা জানা গেছে যে, এর আগে নিউজ করপোরেশনের জলবায়ু পরিবর্তন নিয়ে তাদের সংবাদ আউটলেটগুলোতে যেভাবে কাভারেজ দেয়া হয়েছিল তার সমালোচনা করেছিলেন তিনি। তাদের মিডিয়ার মধ্যে রয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল। কয়েক বছরে রাজনৈতিকভাবে তিনি তার পিতা রুপার্ট মারডকের সঙ্গে একটি উদ্ভট অবস্থানে চলে গিয়েছিলেন বলে জানাচ্ছেন বিবিসির উত্তর আমেরিকা বিষয়ক সংবাদদাতা ডেভিড উইলিস।
রাজনৈতিকভাবে পিতা-পুত্র বিপরীত মেরুতে অবস্থান করছেন। রুপার্ট মারডক আগামী নির্বাচনে সমর্থন দিচ্ছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে। অন্যদিকে ট্রাম্পের কঠিন প্রতিপক্ষ ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে প্রচারণায় লাখ লাখ ডলার দান করেছেন জেমস মারডক।
বিবিসির সাংবাদিক বলছেন জেমস মারডক নিউজ করপোরেশন ছেড়ে দেয়ায় তার ভাই ল্যাচলানের প্রভাব আরো বৃদ্ধি পাবে। ডনাল্ড ট্রাম্পের প্রতি তার পিতা যে রক্ষণশীল মনোভাব পোষণ করেন, তিনিও তাই। নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান রুপার্ট মারডক নিজে। আর কো-চেয়ারম্যান তার ছেলে ল্যাচলান। তারা এক বিবৃতিতে জেমস মারডকের পদত্যাগকে স্বাগত জানিয়ে তার শুভ কামনা করেছেন। বিবৃতিতে তারা বলেছেন, আমাদের কোম্পানির জন্য এত বছর সেবা দেয়ার জন্য জেমসের প্রতি আমরা কৃতজ্ঞ। তার উত্তম ভবিষ্যত কামনা করি আমরা।
উল্লেখ্য, বৃটেনে দ্য টাইমস, দ্য সান, দ্য সানডে টাইমস, অস্ট্রেলিয়ায় দ্য অস্ট্রেলিয়ান, দ্য ডেইলি টেলিগ্রাফ এবং দ্য হেরাল্ড সানের মালিক নিউজ করপোরেশন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

বয়সের ফারাক ৫৩ বছর

বেরলুসকোনির নতুন প্রেমিকা ফ্যাসসিনা

১৩ আগস্ট ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



গ্লোবাল টাইমসে চীনা রাষ্ট্রদূতের নিবন্ধ

চীন-বাংলাদেশ নতুন অধ্যায়ের সূচনা

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম

কে এই কমলা হ্যারিস