হাসান খালেদ কী করে বুড়িগঙ্গায় পড়লেন?

অন্য গণমাধ্যমের খবর

অনলাইন ডেস্ক | ৮ মে ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ২:০৩
ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. হাসান খালেদকে (৫৪) অপহরণ ও হত্যার অভিযোগ ‘তথ্যগতভাবে ভুল’ উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ। ‘হাসান খালেদ কী করে বুড়িগঙ্গায় পড়লেন?’ এ সংক্রান্ত অনুসন্ধানী সংবাদ প্রকাশ করেছে দৈনিক প্রথম আলো। পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, অধিক চিন্তামগ্ন অবস্থায় তিনি নিজের অজান্তেই বুড়িগঙ্গা নদীতে ডুবে মারা যান। কিন্তু কীভাবে তিনি ধানমন্ডির বাসা থেকে বুড়িগঙ্গার তীর পর্যন্ত গেলেন, তা প্রতিবেদনে উল্লেখ করা হয়নি। তবে হাসান খালেদের পরিবারের সদস্যরা বলছেন, এটি অবিশ্বাস্য। তাঁরা মামলাটি পুনঃতদন্তের দাবি জানিয়েছেন।

‘রোগী ৩০০, মেশিন ৩টি এক্স-রে হয় ঘোলা!’ শিরোনামে পঙ্গু হাসপাতালের অব্যবস্থাপনা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক কালের কণ্ঠ।
প্রতিবেদনে পঙ্গু হাসপাতালের অস্বাস্থ্যকর পরিবেশ, এক্সরে মেশিনের ঘাটতিসহ নানা অনিয়মের বিষয় উঠে এসেছে। এসব অনিয়মের জন্য হাসপাতালের পরিচালককে দায়ী করে বক্তব্য দিয়েছেন অনেকে।

‘বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক ইত্তেফাক। প্রতিবেদনে বলা হয়, দেশে বজ্রপাতের ঝুঁকি ভয়ানকরূপ ধারণ করেছে। গত সাত বছরের পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, ক্রমেই বজ্রপাতের ঘটনা বাড়ছে, সঙ্গে মৃত্যুর হারও বাড়ছে। এ সময়ের মধ্যে চলতি বছরের ২২ এপ্রিল পর্যন্ত এক হাজার ৭৪৪ জন ব্যক্তির বজ্রপাতজনিত কারণে মৃত্যু হয়েছে। এরমধ্যে নারী ও শিশুও রয়েছে।

বিশ্লেষকগণ বলছেন, বিশ্ব জলবায়ূ পরিবর্তন জনিত বিষয়টি ঘন ঘন বা বেশি মাত্রায় বজ্রপাতের অন্যতম কারণ। আগে তাল গাছ, নারিকেল গাছ ইত্যাদি গাছ পালায় বজ্রপাতের ঘটনা বেশি লক্ষ্য করা যেত।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি

‘বিএনপি নির্বাচনে না আসলে অস্তিত্ব সংকটে পড়বে’

আনন্দ শোভাযাত্রার রুট ম্যাপ দেখে চলাচলের অনুরোধ ডিএমপির

‘হাইকোর্টে রুল নিষ্পত্তি না হওয়ায় আমারদেশ প্রকাশে বিলম্ব হচ্ছে’

সমঝোতা স্বাক্ষরের পরও রোহিঙ্গারা প্রবেশ করছে

কাউন্টারে টিকেট নেই, দ্বিগুণ দামে মিলছে ফেসবুকে!

৭ই মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি সরকারিভাবে উদযাপন আগামীকাল

‘প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে তারা গুমের সঙ্গে জড়িত’

শপথ নিলেন মানাঙ্গাগওয়া

বাণিজ্য, জ্বালানী ও যোগাযোগ খাতে সহযোগিতা নিয়ে আলোচনা

‘বিএনপির ভোট পাওয়ার মতো এমন কোনো কাজের নিদর্শন নেই’

তাজরীন ট্র্যাজেডির ৫ বছর, শেষ হয়নি বিচার

দুই দফা জানাজা শেষে নেত্রকোনার পথে বারী সিদ্দিকীর মরদেহ

রোহিঙ্গা ফেরতের চুক্তি ‘স্টান্ট’: এইচআরডব্লিউ

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী