৩০০০ মেগাওয়াট লোডশেডিংয়ের কবলে দেশ

অন্য গণমাধ্যমের খবর

অনলাইন ডেস্ক | ২৩ মে ২০১৭, মঙ্গলবার
বিদ্যুতের চাহিদা ও সরবরাহের মধ্যে প্রায় তিন হাজার মেগাওয়াট ঘাটতি দেখা দিয়েছে। ফলে দেশ এই তিন হাজার মেগাওয়াট লোডশেডিংয়ের কবলে পড়েছে। দৈনিক প্রথম আলোর এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্রামাঞ্চল ও মফস্বল শহরে লোডশেডিং হচ্ছে প্রায় ১০ ঘণ্টা করে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহীর মতো বড় বড় শহর-নগরেও লোডশেডিং হচ্ছে দফায় দফায়। সঙ্গে কোথাও কোথাও রয়েছে লো-ভোল্টেজের সমস্যা।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সূত্র উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, মেরামত-রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ রাখা অন্য কেন্দ্রগুলোর মধ্যে মেঘনাঘাট ৪৫০ মেগাওয়াট ক্ষমতার কেন্দ্রটি ২৭ মে নাগাদ চালু হতে পারে। আশুগঞ্জ ৩৬০ মেগাওয়াট ক্ষমতার কেন্দ্র চালু হতে ২৯ মে গড়িয়ে যেতে পারে। এ ছাড়া ভেড়ামারা ২১৪ এবং বড় পুকুরিয়া ২১০ মেগাওয়াট কেন্দ্র চালু হতেও কয়েক দিন সময় লাগতে পারে।
প্রতিবেদনে আরও বলা হয়, সিরাজগঞ্জ ২২৫ মেগাওয়াট ক্ষমতার কেন্দ্রটি আজ মঙ্গলবারই চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। একইভাবে হাটহাজারী ১০০, সান্তাহার ৫০ প্রভৃতি কেন্দ্রও আজ-কালের মধ্যে চালু হতে পারে বলে পিডিবি সূত্র জানায়। তাতে গত দু-তিন দিনের তুলনায় আজ থেকে বিদ্যুৎ পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে বলে পিডিবির ওই সূত্রের ধারণা।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন