চীনে স্কলারশিপের সুযোগ দিচ্ছে মালিশা এডু

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ৫ আগস্ট ২০১৭, শনিবার
উচ্চ শিক্ষার জন্য যারা চীনে যেতে চান তাদের জন্য সু-খবর নিয়ে এসছে মালিশা এডু  নামের একটা সংস্থা। চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তিবদ্ধ  মালিশা এডু ঢাকায় একটি সেমিনারের মাধ্যমে সরাসরি ছাত্র ভর্তি নিয়েছে। এই  সুযোগ অব্যাহত থাকবে।

শনিবার বিকেলে মালিশা এডু -এর সৌজন্যে রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে এক আলোচনা সভা ও চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট অ্যাডমিশনের আয়োজন করা হয়। চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিনসহ একটি প্রতিনিধি দল সে দেশের শিক্ষার বিভিন্ন দিক বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। এসময় ডিন এবং অ্যাডমিশন অফিসার চিনা শিক্ষা বাবস্থা এবং  আবাসিক ব্যবস্থা সম্পর্কে ধারণা দেন।

বিশ্ববিদ্যালয়ের ডিন এবং  মালিশা এডু  ম্যানেজিং ডিরেক্টর ড. মারুফ  পশ্নোউত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময়  চীনে  মালিশা এডু-এর  শিক্ষার্থীরা  বিভিন্ন  বিশ্ব বিদ্যালয়ে  ভর্তি সম্পন্ন হওয়ার পর তদের অভিব্যাক্তি প্রকাশ করেন।
এরপর  শুরু হয় স্পট এ্যডমিশন।  শিক্ষথীদের বিভিন্ন একডেমিক কাগজ পত্র বিশ্ববিদ্যালয়  নিরিক্ষন করে  প্রি – এডমিশন নোটিশ  প্রদান করেন। চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্কলারশিপ ও স্পট অ্যাডমিশনের সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিযারিং, সফটওয়্যার ইঞ্জিনিযারিং, সিভিল ইঞ্জিনিযারিং, মেকানিক্যাল ইঞ্জিনিযারিং, পেট্রোলিযাম প্রকৌশল, বিবিএ / আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতিতে উচ্চতর ডিগ্রী অর্জনের সুযোগ  রয়েছে।

এই অনুষ্ঠানের মাধ্যমে প্রায় ৩০ শিক্ষার্থী ফ্রি ভর্তির সুযোগ পাচ্ছেন। এছাড়া ভর্তির  জন্য যোগাযোগ করা যেতে পারে এই ঠিকানায়:  http://www.malishaedu.com।

আলোচনা সভা ও স্পট অ্যাডমিশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিন মিস ডাইলেই, এডমিশন অফিসার মিস ইয়াং ইয়ান।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা ওয়াসাকে ১৩টি খাল উদ্ধারের নির্দেশ

এসডিজি অর্জন করতে হলে প্রতিবছর ৩০ শতাংশ নতুন বিদ্যুৎ সংযোগ বাড়াতে হবে

‘অনুপ্রবেশকারীদের ৫০০০ পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না’

‘ক্ষমতা থাকলে সরকারকে টেনে-হিচড়ে নামান’

আগামীকাল আদালতে যাবেন খালেদা জিয়া

‘সেনা মোতায়েনের প্রয়োজন নেই’

‘তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে’

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন ‘কুমির মানুষ’

আশ্রয়শিবিরে সংক্রমণযুক্ত পানির বিষয়ে ইউনিসেফের সতর্কতা

চীন, উত্তর কোরিয়ার ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ

রোহিঙ্গা সঙ্কট: উচ্চ আশা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক শুরু

ঘোড়ামারা আজিজসহ ছয় জনের মৃত্যুদণ্ড

নিবিড় পর্যবেক্ষণে মহিউদ্দিন চৌধুরী

আফ্রিকার স্বৈরাচারদের মেরুদণ্ডে শিহরণ

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু