শোক দিবসে ক্লাস নেওয়া শিক্ষকের বহিষ্কার দাবিতে কুবি প্রশাসনিক ভবনে তালা

শিক্ষাঙ্গন

কুবি প্রতিনিধি | ১৬ আগস্ট ২০১৭, বুধবার
জাতীয় শোক দিবসের আলোচনা সভা উপেক্ষা করে ক্লাস নেওয়ায় শিক্ষকের বহিষ্কারের  দাবিতে আজও আন্দোলন করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। আজ দ্বিতীয় দিনে ক্যাম্পাসের প্রশাসনিক ও একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে দিয়েছে শাখা ছাত্রলীগ। এতে বিশ^বিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন দায়িত্বে থাকা শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা দিনব্যাপী প্রশাসনিক ভবনে অবরুদ্ধ থাকেন। একাডেমিক ভবনগুলো তালাবদ্ধ থাকায় এ দিন বিশ^বিদ্যালয়ে কোন ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ফলে অচল হয়ে পড়েছে বিশ^বিদ্যালয়ে ক্যাম্পাস।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এবং ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মাহবুবুল হক ভূঁইয়া মঙ্গলবার শোক দিবসে বিভাগের শিক্ষার্থীদের ক্লাস নেন। এতে জাতির জনকের মান ক্ষুন্ন হওয়ার অভিযোগ করে শাখা ছাত্রলীগ অভিযুক্ত শিক্ষকের বহিষ্কারের দাবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে।
সকাল থেকেই বিশ^বিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন দায়িত্বে থাকা শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে প্রশাসনিক ভবনে সামনে অবস্থান নিয়ে দিনব্যাপী বিক্ষোভ করে ছাত্রলীগ নেতা-কর্মীরা। একপর্যায়ে দুপুরের দিকে টায়ারে আগুন জ¦ালিয়ে বিক্ষোভ করে তারা। এদিকে বিকেলে বিশ^বিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার ও প্রক্টরিয়ার বডিকে নিয়ে ছাত্রলীগ সভাপতি সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসেন। প্রায় দেড় ঘন্টাব্যাপী চলা বৈঠক কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। ফলে এখন পর্যন্ত উপাচার্যসহ বিশ^বিদ্যালয় প্রশাসনকে অবরুদ্ধ রেখে বিক্ষোভ করছে  ছাত্রলীগ।
এদিকে ছাত্রলীগের আন্দোলনে বুধবার বিশ^বিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় ৭ টি বিভাগের ¯œাতক ও ¯œাতকোত্তর মিলিয়ে ১১টি চুড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানান বিশ^বিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নূরুল করিম চৌধুরী।
এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়া বলেন, শোক দিবসের আলোচনা উপেক্ষা করে আমার এভাবে ক্লাসে সময় দেওয়া উচিত হয়নি। এ বিষয়ে আমার আরও সতর্ক হওয়া উচিৎ ছিল। শিক্ষার্থীরা কিছু বিষয় না বুঝার কারণে তাদের অনুরোধে স্বল্প সময়ের জন্য ক্লাস নিয়েছি।
বিশ^বিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ বলেন, ছাত্রলীগ নেতৃবৃন্দের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা ওয়াসাকে ১৩টি খাল উদ্ধারের নির্দেশ

এসডিজি অর্জন করতে হলে প্রতিবছর ৩০ শতাংশ নতুন বিদ্যুৎ সংযোগ বাড়াতে হবে

‘অনুপ্রবেশকারীদের ৫০০০ পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না’

‘ক্ষমতা থাকলে সরকারকে টেনে-হিচড়ে নামান’

আগামীকাল আদালতে যাবেন খালেদা জিয়া

‘সেনা মোতায়েনের প্রয়োজন নেই’

‘তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে’

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন ‘কুমির মানুষ’

আশ্রয়শিবিরে সংক্রমণযুক্ত পানির বিষয়ে ইউনিসেফের সতর্কতা

চীন, উত্তর কোরিয়ার ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ

রোহিঙ্গা সঙ্কট: উচ্চ আশা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক শুরু

ঘোড়ামারা আজিজসহ ছয় জনের মৃত্যুদণ্ড

নিবিড় পর্যবেক্ষণে মহিউদ্দিন চৌধুরী

আফ্রিকার স্বৈরাচারদের মেরুদণ্ডে শিহরণ

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু