যশোর কারাগারে আটক বিএনপি নেতার মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার | সর্বশেষ আপডেট: ৮:৪৫
যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি বদিউর রহমান (৫০) নামে এক ব্যক্তির (হাজতি নম্বর ৬৪৭০) মৃত্যু হয়েছে। তিনি বাঘারপাড়া পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি। বিনা চিকিৎসা ও কারা কর্তৃপক্ষের অবহেলায় এই নেতার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে বিএনপি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে। তবে কারাগার কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছেন। স্বজনরা বলছেন, সোমবার দিনগত রাতে যশোর কেন্দ্রীয় কারাগার থেকে যশোর জেনারেল হাসপাতালে আনার পথে বদিউরের মৃত্যু হয়। তিনি বাঘারপাড়া পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের আব্দুল গনি মিয়ার ছেলে।
বদিউরের চাচা মো. হাসান আলী বলেন, ‘ঈদের ৬-৭ দিন আগে বাঘারপাড়ায় বিএনপির সদস্য সংগ্রহ কর্মসূচি পালনকে কেন্দ্র করে সৃষ্ট অপ্রীতিকর ঘটনার জের ধরে পুলিশ বদিউরকে আটক করে জেল হাজতে পাঠায়। তিনি জানান, পুলিশ ওই মামলায় বদিউরকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায় ঈদের ৪-৫ দিন আগে। জেলহাজতে থাকা অবস্থায় সোমবার রাতে বদিউরের মৃত্যু হয়। যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব দাবি করেছেন, জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বদিউরের মৃত্যু হয়েছে। তিনি বলেন, ‘বাঘারপাড়া থানার একটি মারামারি মামলায় গত ২৬শে আগস্ট বদিউর রহমান জেলহাজতে আসেন। সোমবার রাতে বদিউরের বুকে ব্যথা অনুভূত হয়। রাত সাড়ে ১১টার দিকে যশোর জেনারেল হাসপাতালে পাঠালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার কাজল মল্লিক বলেন, ‘রাত ১১টা ৫০ মিনিটের সময় হাজতি বদিউরকে হাসপাতালে আনা হয়। পরীক্ষা করে দেখা যায়, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।’
এক প্রশ্নের জবাবে ডা. মল্লিক বলেন, ‘কী কারণে তার মৃত্যু হয়েছে ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত  বলা যাবে না।’
এদিকে, বিএনপি নেতা বদিউরের অকাল মৃত্যুর জন্য যশোর জেলা বিএনপি কারা কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে বলেছে, বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।
মঙ্গলবার দুপুরে যশোর প্রেস ক্লাবে তাৎক্ষণিকভাবে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিএনপি নেতারা বদিউরের মৃত্যুর কারণ অনুসন্ধানে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান।
তারা বলেন, অল্প কিছুদিনের মধ্যে বদিউরসহ বিএনপির তিন নেতাকর্মী যশোর কেন্দ্রীয় কারাগারে মারা গেলেন। প্রতিটি ক্ষেত্রেই কারা কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ ওঠে। কারাগারে মৃত অন্য দুই নেতা হলেন- চৌগাছা উপজেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম শান্তি এবং যশোরের যুবদল নেতা উজ্জ্বল।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন শহিদুল বারী রবু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জঙ্গি হামলায় আরেক অর্থ সরবরাহকারী গ্রেপ্তার

কুমিল্লার টার্গেট ১২৯

সৌদি আরবে ২৪ হাজার অবৈধ অভিবাসী গ্রেপ্তার

আওয়ামী লীগের আমলেই সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় থাকে : ফখরুল

‘হাসপাতালে বিল পরিশোধে ব্যর্থ হলে মরদেহ আটকে রাখা যাবে না’

৭ই মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস ঘোষণা কেন নয় : হাইকোর্ট

রোহিঙ্গা সঙ্কট সমাধানে চীনের তিন দফা প্রস্তাব

সিএনজি অটোরিকশার ৪৮ঘন্টার ধর্মঘট

শাহজালালে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণসহ আটক ১

দীপিকার মাথা কাটলে পুরস্কার ১০ কোটি রুপি!

কেন সৌদি আরব ও ইরান পরস্পরের প্রতিপক্ষ?

বন্দুকের নলের মুখেও ক্ষমতা ছাড়তে রাজি নন মুগাবে

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ