সাঁথিয়ায় ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে তুলকালাম

বাংলারজমিন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি | ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার
পাবনার সাঁথিয়ার বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচনে বহিরাগত উচ্ছৃঙ্খল যুবকদের ছুরকাঘাতে এক সদস্য আহত। প্রিজাইডিং অফিসার অবরুদ্ধ। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষ ভাঙচুর, ছাত্রলীগ নেতা আটক। নির্বাচন বানচাল। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে। জানা যায় সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুর মোহাম্মদ ও স্থানীয় সমাজ সেবক আবু বকর সভাপতি প্রার্থী হন।
নির্বাচনে পরাজিত হওয়ার আশঙ্কায় দুই গ্রুপের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে কে বা কারা অভিভাবক সদস্য ও ভোটার মাসুদ রানা মাছিমকে (৩৭) ছুরিকাঘাত করে। মুহূর্তের মধ্যে বিদ্যালয় প্রাঙ্গণ যেন ত্রাসের রাজত্বে পরিণত হয়। এ সময় প্রধান শিক্ষকের কক্ষে থাকা ল্যাপটপ, কম্পিউটার, চেয়ার-টেবিলসহ ব্যাপক ভাঙচুর করে যুবকরা। শিক্ষার্থীরা কান্নাকাটি ও আতঙ্কে দিকবিদিক ছোটাছুটি করতে থাকে। বহিরাগত উচ্ছৃঙ্খল যুবকদের মারমুখী অবস্থানে সাঁথিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার সিদ্দিকুর রহমান ও সহকারী প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপার ভাইজার আ. রাজ্জাক অবরুদ্ধ হয়ে পড়েন। এক পর্যায়ে জীবন রক্ষার্থে তারা টয়লেটে আশ্রয় নেন। বার বার সাঁথিয়া থানার ওসি হাসান ইনামকে মোবাইল ফোনে বিষয়টি জানানো হলেও ঘটনার কয়েক ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থল এসে তাদের উদ্ধার করে।
পুলিশের  শৈথিল্য মনোভাবে অবরুদ্ধ কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষকসহ শিক্ষার্থীরা হতবাক। স্থানীয়রা আহত মাছিমকে উদ্ধার করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পুলিশ নন্দনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সরোয়ার হোসেনকে আটক করে থানায় নিয়ে যায়। সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, মামলা হলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন বলেন, এটা অনাকাক্সিক্ষত ও ন্যক্কার জনক ঘটনা, প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।  
এ ব্যাপারে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইনাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মামলা হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জঙ্গি হামলায় আরেক অর্থ সরবরাহকারী গ্রেপ্তার

কুমিল্লার টার্গেট ১২৯

সৌদি আরবে ২৪ হাজার অবৈধ অভিবাসী গ্রেপ্তার

আওয়ামী লীগের আমলেই সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় থাকে : ফখরুল

‘হাসপাতালে বিল পরিশোধে ব্যর্থ হলে মরদেহ আটকে রাখা যাবে না’

৭ই মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস ঘোষণা কেন নয় : হাইকোর্ট

রোহিঙ্গা সঙ্কট সমাধানে চীনের তিন দফা প্রস্তাব

সিএনজি অটোরিকশার ৪৮ঘন্টার ধর্মঘট

শাহজালালে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণসহ আটক ১

দীপিকার মাথা কাটলে পুরস্কার ১০ কোটি রুপি!

কেন সৌদি আরব ও ইরান পরস্পরের প্রতিপক্ষ?

বন্দুকের নলের মুখেও ক্ষমতা ছাড়তে রাজি নন মুগাবে

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ