অবশেষে বুফনকে পরাস্ত করলেন মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:২৪
অবশেষে জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করলেন লিওনেল মেসি। জুভেন্টাসের ইতালিয়ান এ গোলরক্ষকের বিপক্ষে এক ম্যাচে করলেন দুই গোল। এতে চ্যাম্পিয়ন্স লীগে ২০১৭-১৮ মৌসুমের গ্রপপর্বে নিজেদের প্রথম ম্যাচে জুভেন্টাসকে ৩-০ গোলে হারালো বার্সেলোনা। এরই মাধ্যমে মুধর প্রতিশোধ নিলো বার্সেলোনা। ৩৯ বছর বয়সী বুফনের বিপক্ষে এর আগে তিন ম্যাচ খেলেন লিওনেল মেসি। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের দুই কোয়ার্টার ফাইনাল ও ২০১৫ সালের ফাইনালে।
কিন্তু বুফনের বিপক্ষে কোনো গোল ছিল না মেসির। কিন্তু বুফনের বিপক্ষে ৩১৫ মিনিটের সেই গোলখরা কাটালেন আর্জেন্টাইন এ স্ট্রাইকার। জুভেন্টাসের বিপক্ষে এদিন তিনি করলেন জোড়া গোল। মেসি আছেন ফর্মের তুঙ্গে। স্প্যানিশ লা-লিগায় সর্বশেষম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে করেন হ্যাটট্রিক। আর এবার চ্যাম্পিয়ন্স লীগে করলেন নিজের ৯৫ ও ৯৬তম গোল। ন্যু ক্যাম্পে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য শেষ হতে যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে দারুণ এক গোল করেন মেসি। মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড় শুরু করেন মেসি। জুভেন্টাসের বিপদ সীমার সামনে গিয়ে লুইস সুয়ারেজের সঙ্গে খেলেন ওয়ান-টু। বলটিনিয়ে এবার পরাস্তা করেন বুফনকে। ১-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বার্সেলোনা। এরপর দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে ইভান রাকিটিচের গোলে ব্যবধান দ্বিগুণ করে কাতালানের ক্লাবটি। আর ৬৯ মিনিটে মেসির ব্যক্তিগত দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। গত মৌসুমে এই জুভেন্টাসের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদতায় নেয় বার্সেলোনা। কিন্তু এবার সেই জুভদের হারিয়ে মধুর প্রতিশোধ নিলো কাতালানের ক্লাবটি।
‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-২ গোলেহারায় পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবন। এতে তিন পয়েন্ট নিয়ে চার দলের ‘ডি’ গ্রুপের শীর্ষে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পোর্টিং লিসবন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি

‘বিএনপি নির্বাচনে না আসলে অস্তিত্ব সংকটে পড়বে’

আনন্দ শোভাযাত্রার রুট ম্যাপ দেখে চলাচলের অনুরোধ ডিএমপির

‘হাইকোর্টে রুল নিষ্পত্তি না হওয়ায় আমারদেশ প্রকাশে বিলম্ব হচ্ছে’

সমঝোতা স্বাক্ষরের পরও রোহিঙ্গারা প্রবেশ করছে

কাউন্টারে টিকেট নেই, দ্বিগুণ দামে মিলছে ফেসবুকে!

৭ই মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি সরকারিভাবে উদযাপন আগামীকাল

‘প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে তারা গুমের সঙ্গে জড়িত’

শপথ নিলেন মানাঙ্গাগওয়া

বাণিজ্য, জ্বালানী ও যোগাযোগ খাতে সহযোগিতা নিয়ে আলোচনা

‘বিএনপির ভোট পাওয়ার মতো এমন কোনো কাজের নিদর্শন নেই’

তাজরীন ট্র্যাজেডির ৫ বছর, শেষ হয়নি বিচার

দুই দফা জানাজা শেষে নেত্রকোনার পথে বারী সিদ্দিকীর মরদেহ

রোহিঙ্গা ফেরতের চুক্তি ‘স্টান্ট’: এইচআরডব্লিউ

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী