অভিষেকে হজম হাফ ডজন

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
আজারবাইজানের ক্লাব কারাবাগকে গোলবন্যায় ভাসালো ইংলিশ ক্লাব চেলসি। ২০১৭-১৮ চ্যাম্পিয়ন্স লীগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে চেলসি জিতলো ৬-০ গোলে। এতে এক মৌসুমের পর চ্যাম্পিয়ন্স লীগে দারুণ প্রত্যাবর্তন হলো ইংল্যান্ডের ক্লাবটির। ২০১৫-১৬ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগের দশম স্থানে থেকে শেষ করে চেলসি। এতে গত মৌসুমে তারা মর্যাদার এ লীগে খেলতে পারেনি। ইউরোপের শীর্ষ এ লড়াইয়ে তারা সর্বশেষ খেলে ১৮ মাস আগে। শেষ ষোলোয় তারা হারে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি) কাছে। দেড় বছর পর ইউরোপের শীর্ষ লড়াইয়ে তারা ফিরলো দাপট দেখিয়ে। চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের সবচেয়ে বড় জয় দেখলো তারা। এর আগে চেলসির একই ব্যবধানে হারানোর রেকর্ড আছে মারিবরকে। ২০১৪ সালের অক্টোবরে তারা এমন কৃতিত্ব দেখায়।
প্রিমিয়ার লীগের সর্বশেষ ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারায় চেলসি। ওই ম্যাচে খেলা বেশ কয়েকজন খেলোয়াড়কে কারাবাগের বিপক্ষে মাঠে নামাননি কোচ অ্যান্তনিও কন্তে। তবে তাদের ছাড়াই প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে চেলসি। স্টামফোর্ড ব্রিজে ম্যাচের পঞ্চম মিনিটে উইলিয়ানের পাস থেকে চেলসিকে এগিয়ে দেন পেদ্রো। এরপর ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইতালির ডিফেন্ডার ডেভিড জাপাকস্তা। চেলসির গোলরক্ষক থিবো কুর্তোয়ার কাছ থেকে বল নিয়ে মাঠের ডানদিক ধরে তিনি প্রতিপক্ষের গোলমুখের দিকে এগিয়ে যান। ডি বক্সের বেশ বাইরে ডানদিক থেকে দূরপাল্লার এক শট নেন জাপাকস্তা। তার নেয়া আচমকা শটটি জড়িয়ে যায় কারাবাগের জালে। চ্যাম্পিয়ন্স লীগে ২০১২ সালের নভেম্বরের পর এই প্রথম কোনো গোলরক্ষকের সহায়তায় গোল হলো। এর আগে সেবার বার্সেলোনার বিপক্ষে সেল্টিকের গোলরক্ষক টনি ওয়াটের পাস থেকে গোল করেছিলেন ফ্রেসার ফরস্টার।
এদিন ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় চেলসি। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান আরো বাড়ান সিজার আজপিকুয়েতা। আর ৭১ মিনিটে বাকায়োকোর গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় অল ব্লুরা। এরপর ৭৬ মিনিটে চেলসির পঞ্চম গোলটি করেন বাতশুয়াই। আর ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট আটেক আগে প্রতিপক্ষের মেদভেদেভের আত্মঘাতী গোলে ৬-০ ব্যবধানের বড় জয় নিশ্চিত করে চেলসি। অ্যাটলেটিকো মাদ্রিদ ও রোমার মধ্যকার ‘সি’ গ্রুপে দিনের অন্য ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এতে তিন পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে ইংলিশ ক্লাব চেলসি।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন