টু ক রো সং বা দ

বাংলারজমিন

| ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
কুমিল্লায় মানববন্ধন
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা, নির্যাতন ও সহিংসতা বন্ধের দাবিতে গতকাল কুমিল্লা মহানগরীর টাউনহলের প্রধান ফটকে ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ও বাংলাদেশ অভিবাসী অধিকার ফোরাম কুমিল্লা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে বক্তব্য রাখেন ওয়্যারবী কুমিল্লা জেলার কেন্দ্র ইনচার্জ জাফর উল্লাহ, সদর দক্ষিণের কেন্দ্র ইনচার্জ আতিকুল ইসলাম, বাংলাদেশ অভিবাসী অধিকার ফোরাম কুমিল্লা শাখার সভাপতি ডা. নুরুল আমিন রতন প্রমুখ।

মুকসুদপুরে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
মুকসুদপুর গোপালগঞ্জ প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরে মুকসুদপুর থানা পুলিশ বোয়ালমারী থানা এলাকা থেকে সাজাপ্রাপ্ত পলাতক আসামি উৎপল মণ্ডলকে (৩২) গ্রেপ্তার করেছে। পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আসামি মুকসুদপুর উপজেলার খান্দারপাড় ইউনিয়নের দিস্তাইল গ্রামের নিরাপদ মণ্ডলের ছেলে। 

ভাঙ্গুড়ায় গাঁজাসহ প্রতিবন্ধী আটক
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: ভাঙ্গুড়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে ১শ’ গ্রাম গাঁজাসহ শারীরিক প্রতিবন্ধী এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটক  মাদক ব্যবসায়ী আব্দুল আলীম (৫৫) উপজেলার  বেতুয়ান গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরে ভাঙ্গুড়া থানার এসআই একরামুল হক ও এসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার বেতুয়ান বাজার থেকে তাকে আটক করে। এ সময় পুলিশ তার কাছ থেকে ১শ’ গ্রাম গাঁজা উদ্ধার করে।
এলাকাবাসী জানায়, শারীরিক প্রতিবন্ধী হওয়ার সুযোগে আলীম ছদ্মবেশে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছিল। 

প্রেমিকের মৃত্যু ঘটনায় নারী গ্রেপ্তার
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রাম উপজেলার সীমানা সংলগ্ন লালপুরের কদমচিলান ইউনিয়নের দাঁইড়পাড়া গ্রামে প্রেমিকার বাড়িতে প্রেমিকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় থানা পুলিশ কেওয়া বেগম (৩৫) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে। কেওয়া বেগম প্রেমিকা সাগরী খাতুনের সৎ মা ও ওই গ্রামের মো. শাহিনুর ফকিরের স্ত্রী। গতকাল দিবাগত রাত ২টার দিকে পুলিশ তাকে গ্রেপ্তার করে এবং  একই সময় ঘরের   ভেতর থেকে ৩২ ইঞ্চি এলইডি টিভি, মোবাইল সেট, চেকবই ও নগদ এক হাজার টাকা জব্দ করে নিয়ে যায় বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। গত ৬ই সেপ্টেম্বর প্রেমিকা সাগরী খাতুনের সন্ধানে এসে পিতা মো. শাহিনুর ফকিরের বাড়িতে প্রেমিক বরিশালের বাকেরগঞ্জের কাউছার হোসেন (৩৫) নামের এক যুবকের রহস্যজনক মৃত্যু ঘটে। অনেকে এই মৃত্যুকে আত্মহত্যা আবার কেউ কেউ হত্যাকাণ্ড বলছেন। 

শেরপুরে ১০টি অবৈধ মার্কেট উচ্ছেদ
মৌলভীবাজার প্রতিনিধি:  মৌলভীবাজারের শেরপুরে সিলেট-ঢাকা, সিলেট-মৌলভীবাজার ও সিলেট-শেরপুরে সড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জমির উপর গড়ে উঠা অবৈধ অন্তত ১০টি মার্কেট ও স্থাপনা সড়ক ও জনপথ বিভাগ উচ্ছেদ করেছে। উচ্ছেদ অভিযান শেষে এই জমিতে সামাজিক বনায়ন করা হবে সড়ক বিভাগের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানিয়েছেন। গতকাল সকাল থেকে সড়ক ও জনপথ বিভাগের ডেপুটি কমিশনার অ্যান্ড এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম তালুকদারের উপস্থিতিতে এই উচ্ছেদ অভিযান শুরু হয়। এই সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন, সড়ক বিভাগ মৌলভীবাজার কার্যালয়ের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি অরবিন্দু পোদ্দার বাচ্চু, আব্দুল হক সেফুল ও স্থানীয় ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম।

চাঁপাইনবাবগঞ্জে তিনজনের যাবজ্জীবন 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে এক কিশোরী ধর্ষণ মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুর ১২টায় আসামিদের উপস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর  বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলো- শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের মির্জাপুর কর্ণখালি গ্রামের মিন্দু আলীর ছেলে জিয়ারুল ইসলাম, একই ইউনিয়নের কাশিয়াবাড়ী ঘাইসাপাড়ার এসান আলীর  ছেলে মো. নজরুল ইসলাম ও একই গ্রামের সাজু আলীর ছেলে মো. এজু ওরফে নজু। 

দুস্থদের মধ্যে চেক বিতরণ
দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান গতকাল বেলা ১১টায় ৭ জন দুস্থ মহিলার মধ্যে ৪ হাজার টাকা করে মোট ২৮ হাজার টাকার সরকারি অনুদানের চেক বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফখরুজ্জামান বাদল, ইউপি চেয়ারম্যান মহিবুল আলম ও এটিও মো. শফিকুল ইসলাম প্রমুখ। 

গোবিন্দগঞ্জে পিস্তলসহ মাদক ব্যবসায়ী আটক
উত্তরাঞ্চল প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা শহরের পান্তাপাড়া গ্রাম থেকে মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাকিব ইসলাম ওরফে চেংটু (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে ৩০ পিস ইয়াবাসহ পুলিশ  আটক করে। এ সময় পুলিশ তার কাছ থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি, ৪টি মোবাইল জব্দ করে। রাকিব ইসলাম চেংটু ওই গ্রামের আব্দুল সরকারের ছেলে।  পুলিশ জানায়, রাকিব ইসলাম চেংটু দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে। 

গাজীপুরে ছাত্রদলের আলোচনা সভা
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে গাজীপুরে আলোচনা সভার আয়োজন করেছে ছাত্রদল। বুধবার সকালে পৌর ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক, সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর  হান্নান মিয়া হান্নু। নগরের জয়দেবপুরের রাজবাড়ি সড়কের দলীয় কার্যালয়ে পৌর ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন তাজুল ইসলাম তাজু, খান জাহিদুল ইসলাম, ফখরুল ইসলাম, নাজমুল খন্দকার সুমন, মোনায়েম খন্দকার প্রমুখ। 

সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেপ্তার ৩
নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: নাগরপুরে যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে নাগরপুর থানা পুলিশ। মঙ্গলবার বিকালে উপজেলার বারিন্দা বাজার ও আগদিঘুলিয়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছে-মানরা গ্রামের মো. পাহলীর ছেলে যাবজ্জীবন সাজা প্রাপ্ত মো. রফিক (৪০), আগদিঘুলিয়া গ্রামের মো. আরমান আলীর ছেলে মো. রাশেদ মিয়া (২৮) ও মৃত. হাতেম আলীর ছেলে মো. হাসমত আলী (৪৫)। গ্রেপ্তারকৃতদের বুধবার সকালে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

ফুলবাড়ীয়ায় ভস্মীভূত ব্যবসা প্রতিষ্ঠান
ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি: ফুলবাড়ীয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের হাটকালীর বাজারে গতকাল ভোররাতে আগুনে ভস্মীভূত হয়ে গেছে ব্যবসায়ী প্রতিষ্ঠান। ফায়ার সার্ভিসের কর্মীদের প্রায় ১ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। জেলা প্রশাসকের নির্দেশে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে তাৎক্ষণিক ৫ হাজার টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেয়া হয়েছে। 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদল সাধারণ সম্পাদক আকরাম ৮ দিনের রিমান্ডে

টসে জিতে ফিল্ডিংয়ে রংপুর

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

রোহিঙ্গাদের ফিরিয়ে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

শিক্ষিকা-ছাত্রের যৌন সম্পর্ক, অতঃপর...

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম