সময় হলে বাধ্য হবে সরকার

দেশ বিদেশ

লালমনিরহাট প্রতিনিধি | ২০ নভেম্বর ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৩১
বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে যে সরকার রয়েছে সে সরকার দখলবাজ সরকার। জোর করে ক্ষমতা দখল করে আছে। ২০১৪ সালের নির্বাচনে জনগণ অংশগ্রহণ করে নাই। সংঘাতের রাজনীতি বাদ দিয়ে সমঝোতার রাজনীতিতে আসার আহ্বান জানান মীর্জা ফকরুল। সব দলের সঙ্গে যোগাযোগ করে কীভাবে সুষ্ঠু নির্বাচন করা যায় সে উদ্যোগ নেয়া সরকারের প্রয়োজন। সহায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না।
দখলবাজ সরকার একে একে মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাদের কারাগারে প্রেরণ করছে। বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার জন্যই এ মিথ্যা মামলার হিড়িক পড়েছে। নির্বাচনে বিএনপিকে দূরে রাখলে এ নির্বাচন কোনোক্রমে গ্রহণযোগ্য হবে না। নির্বাচন কমিশনকে সহায়তা করার জন্য দেশে সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আওয়ামী লীগ গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা বাধ্য হবে নির্বাচন সুষ্ঠু করার জন্য। বিএনপি সঙ্গে তারা বসতে বাধ্য। সহায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে দেশে কোনো নির্বাচন হবে না। দেশের স্বার্থে উচিত বিএনপিসহ সব দলের সঙ্গে আলাপ আলোচনা করে সহায়ক সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিতে হবে। রংপুরে হিন্দু পল্লীতে হামলা ঘড়বাড়ি দেখতে বিএনপি পরিদর্শনে যাওয়ার কথা থাকলেও অন্য দলের সফরের কারণে সেখানে যাওয়া হয়নি। তবে আজ সোমবার যাওয়া হবে। এটি কারো ভয়ে না- রাজনৈতিক শিষ্টাচার। গতকাল সকালে লালমনিরহাট জেলা বিএনপি আয়োজিত আলোকিত লালমনিরহাট এর একটি বাইসাইকেল র‌্যালি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। পরে তিনি শহীদ আবুল কাশেম স্মৃতি ফুটবল খেলা শেষে দুপুরে ঢাকার উদ্দ্যেশে রওনা দেন। এ সময় জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপি নেতা ব্যারিস্টার রাজিব প্রধান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান বাবলা, বিএনপি নেতা একেএম মমিনুল হক ও যুবদল জেলা সাধারণ সম্পাদক এমএ হালিমসহ অনেকে উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আবদুল কুদ্দুস

২০১৭-১১-২০ ০০:৩৫:২৬

কাজীসাহেব আপনি ঠিক বলেছেন ।

kazi

২০১৭-১১-১৯ ২৩:৩১:১৯

প্রতিটি নির্বাচনেই যদি সমঝোতা বৈঠক করতে হয় তবে তা সময়ের অপচয় আর অসুস্থ মানসিকতার পরিচয়। একবারে সবাই মিলে চিরস্থায়ী পদ্ধতি ঠিক করে নিলেই তো ঝগড়া মিটে যায়।

আপনার মতামত দিন

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

গাংনী বিএনপি কার্যালয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারে স্পেন!

মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি ১৮ ডিসেম্বর

যেভাবে অপহরণকারীদের হাত থেকে মুক্ত হলেন সিলেটের ব্যবসায়ী মুন্না

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে প্রেসিডেন্টের শোক

সানি লিওন শাড়ি না পরলে গণ আত্মহত্যার হুমকি!

রাজধানীতে লাগেজে মস্তকবিহীন লাশ উদ্ধার

‘সাধারণ মানুষের রাজনীতি করতেন মহিউদ্দিন চৌধুরী’

মন্ত্রিত্বের প্রস্তাবেও না বলেছিলেন মহিউদ্দিন চৌধুরী

সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকবে

বিজয় দিবস অনুষ্ঠানে যোগ দেবেন ৩০ জন ভারতীয়

প্রেমিকের সঙ্গে দেখে ফেলায়...

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩