বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

অনলাইন

কলকাতা প্রতিনিধি | ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার, ৯:৩১
বাংলাদেশে বিরোধীরা আসলেই কাগুজে বাঘ। এদের আওয়াজটাই বেশি। কিন্তু এদের সমর্থন কতটুকু তা নির্বাচনে গেলেই প্রমাণ হয়ে যাবে। কলকাতায় শুক্রবার এক অনুষ্ঠানে এ কথা বলেছেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক। বিএনপির নাম না নিয়ে তিনি বলেছেন, গত নির্বাচনে এরা পালিয়ে গিয়েছিল। এবারও তারা নানা টালবাহানা করছে।
নির্বাচনে গেলেই বোঝা যাবে মানুষ এদের সমর্থন করছে কিনা। মন্ত্রী আরো বলেন, সংবিধান অনুসারে স্বাধীন নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন কিছুতেই হবে না। বাংলাদেশে মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তির তৎপরতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, জিয়াউর রহমান, এরশাদ এবং বেগম জিয়ার শাসনে বাংলাদেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি শিকড় যে গেড়েছে তা অস্বীকার করার উপায় নেই। তবে সেই শিকড় গভীরে গেলেও শক্ত মাটিতে যেতে পারেনি। ২০০৮ সালে মানুষ সেই শিকড় উপড়ে ফেলেছিল। এবারও তারা যদি নির্বাচনে আসে তবে মানুষ আবার সেই শিকড় টেনে উপড়ে ফেলবে। মন্ত্রী তার ভাষণে ও স্থানীয় মিডিয়ার সঙ্গে আলাপচারিতায় বলেছেন, বাংলাদেশে ধর্মীয় উন্মাদনা ও ধর্ম নিয়ে রাজনীতির খেলা চলছে। মৌলবাদী শক্তি এবং সাম্প্রদায়িক শক্তিকে লালন পালন করা হচ্ছে। বাংলাদেশ উপ-দূতাবাস আয়োজিত বাংলাদেশ বিজয় উৎসবের প্রধান অতিথির ভাষণে মন্ত্রী বার বার ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ককে চির অটুট বলে বর্ণনা করেছেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান নিয়ে তিনি বলেছেন, একাত্তরে ভারত যেভাবে শরণার্থীদের আশ্রয় দিয়েছিল, মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ দিয়েছিল, অস্ত্র তুলে দিয়েছিল, তা না করলে বাংলাদেশ অল্প সময়ে স্বাধীন হতে পারতো না। তিনি বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক ঠুনকো কোন বন্ধুত্ব নয়।
এদিন কলকাতায় ৫ দিনব্যাপী বিজয় উৎসবের সূচনা হয়েছে। এই উৎসবে স্বাগত ভাষণ দেন উপ হাইকমিশনার তৌফিক হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক মানস ঘোষ। সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন এহতেশামুল হক। আর সঙ্গীত পরিবেশন করেন ভাষ্কর রায় ও বাংলাদেশের ছাত্রছাত্রীরা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নাখালপাড়ায় নিহত এক ‘জঙ্গি’ কাজেম আলী স্কুলের ছাত্র

ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র খুন

অর্থমন্ত্রীর গাড়ি নিয়ন্ত্রন হারিয়ে পথচারীদের ওপর, আহত ৩০

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

জিয়াউর রহমানের সমাধিতে খালেদা জিয়ার শ্রদ্ধা

স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন গ্রেপ্তার

আইভীকে হাসপাতালে দেখে আসলেন ওবায়দুল

তিস্তা কূটনীতিতে চোখ ঢাকার

ভারতের পাশাপাশি মুসলিম দেশগুলোর অব্যাহত সমর্থন চেয়েছে বাংলাদেশ

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

শ্রীলঙ্কার টার্গেট ৩২১

ভারতের সুপ্রিম কোর্টে ফেলানী হত্যার রিট শুনানি ফের পেছালো

যশোরে বিএনপি নেতা অমিতের বক্তব্যে তোলপাড়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

‘বিষয়টি নিয়ে আমি বেশ উত্তেজিত’

পাঁচ দশকের দীর্ঘ লড়াই